আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানালেন সাহেব ইমন

 

শান্ত মালো, বিশেষ প্রতিনিধি:

এসএসসি ও দাখিল সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন সাহেব ইমন। গন বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র তিনি। সেইসাথে ‘বাংলাদেশ ছাত্রলীগ’ এর একজন নিবেদিত কর্মী। পাশাপাশি দূর্জয় সেচ্ছাসেবী সংগঠনের দিক নির্দেশক ও কনজ্যুমার ইউথ সোসাইটির একজন সক্রীয় সদস্য।
সকল ছাত্র-ছাত্রীদের তার পক্ষ থেকে প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রগতিশীল এই ছাত্রনেতা জানান, উত্তীর্ণ শিক্ষার্থীদের অধিকাংশই তাদের অর্জিত জিপিএ মান নিয়ে উল্লাসিত এবং কেউ কেউ হতাশ। এরূপ জিপিএ উম্মাদনা থেকে যেনো শিক্ষার্থী এবং অভিভাবকগন বের হয়ে আসেন।
একজন ভালো শিক্ষার্থী মানেই ভালো ফলাফল এমনটি নয়। আবার ভালো ফলাফল মানেই উজ্জ্বল ভবিষ্যত এমনটিও নয়।
শিক্ষার্থীরা যেনো প্রগতিশীল সম্ভাবনা নিয়ে পড়ালেখার উপর মনোনিবেশ করেন। সেইসাথে শিক্ষার্থীদের সমুন্নত শিক্ষা ব্যবস্থার সাথে সম্পৃক্ত থেকে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।
পাশাপাশি নতুন দিনের নেতৃত্বে অংশগ্রহণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।

করোনা মহামারীতে স্থগিত সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাস কার্যক্রম এ নিয়েও তিনি উত্তীর্ণ শিক্ষার্থীদের হতাশ না হবার অনুরোধ জানান। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ধারাবাহিক কার্যক্রম চলমান হবে আশা রেখে, আপাতত শিক্ষার্থীদের ঘরে থেকে বিভিন্ন গল্প-সাহিত্য এবং উপন্যাস পড়ে সময় কাটানোর পরামর্শ দেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ